ডিডিএম চাকরির বিজ্ঞপ্তি 2022 | আবেদন করুন এখনই

ডিডিএম চাকরির বিজ্ঞপ্তি 2022


ডিডিএম চাকরির বিজ্ঞপ্তি 2022 


দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগ আনুষ্ঠানিকভাবে ডিডিএম চাকরির বিজ্ঞপ্তি 2022 প্রকাশ করেছে । এই ডিপার্টমেন্ট অফ ডিজাস্টার ম্যানেজমেন্ট জব সার্কুলার 2022 সেই সমস্ত লোকদের জন্য যারা DDM চাকরি খুঁজছেন তাদের জন্য একটি দুর্দান্ত সুযোগ। শ্রেণী 8 পাশ বা JSC, SSC/সমমান, বা HSC/সমমান শিক্ষাগত যোগ্যতা হিসাবে ন্যূনতম প্রয়োজনীয়তা।

আপনি যদি ইন্টারনেটে ডিডিএম জব সার্কুলার 2022-এর জন্য অনুসন্ধান করছেন, তাহলে আজকে এই পোস্টটি আপনাকে চাকরি সম্পর্কে সবচেয়ে প্রয়োজনীয় তথ্য প্রদান করে সাহায্য করতে চলেছে। আমরা ইতিমধ্যেই ডিজাস্টার ম্যানেজমেন্ট বিভাগের চাকরির সার্কুলার শেয়ার করেছি যা সম্প্রতি প্রকাশিত হয়েছে।


সুতরাং, আপনি যদি এই চাকরি পেতে আগ্রহী হন, তাহলে আপনার চাকরির খবর সম্পর্কে A থেকে Z তথ্য জানা উচিত শূন্যপদের সংখ্যা, ডিডিএম চাকরির জন্য আবেদনের তারিখ, আবেদনের জন্য ফি, আবেদন জমা দেওয়ার পদ্ধতি ইত্যাদি।


ডিডিএম চাকরির বিজ্ঞপ্তি 2022 অফিসিয়াল

আপনি কি জানেন, ডিডিএম বা দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগ বাংলাদেশের একটি জনপ্রিয় সরকারি চাকরির খাত? আশা করি এর সম্পর্কে বাংলাদেশের অধিকাংশ মানুষের ধারণা আছে। তবে আপনার যদি এটি সম্পর্কে ন্যূনতম ধারণা না থাকে তবে আপনি এই পোস্টটির মাধ্যমে বিশদ তথ্য পাবেন।

প্রথমত, আপনি জেনে খুশি হবেন যে, জেএসসি, এসএসসি এবং এইচএসসি পাস প্রার্থীরা ডিডিএম চাকরির জন্য আবেদন করতে পারেন। কিন্তু কোনো প্রার্থীর যদি বাস্তব অভিজ্ঞতা থাকে, তাহলে তাদের এই চাকরি পাওয়ার বাড়তি সুযোগ রয়েছে।

দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষ অধিদপ্তর আনুষ্ঠানিকভাবে বাংলাদেশীদের জন্য একটি নতুন চাকরির বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। তারা তাদের অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে সার্কুলারটি প্রকাশ করেছে।

এর পরে, আমরা এটি সংগ্রহ করেছি এবং Teachblog24.com- এ আমাদের ওয়েবসাইটে আপলোড করেছি। সুতরাং, এখন আপনার আবেদন জমা দেওয়ার আগে আপনাকে DDM চাকরির আবেদনের তারিখ জানতে হবে।

ডিডিএম চাকরির জন্য আবেদনের তারিখ 2022 আবেদন করুন:

আপনি কি DDM চাকরির জন্য আবেদন করতে আগ্রহী? যদি আপনার উত্তর হ্যাঁ হয়, তবে আপনাকে কয়েকটি জিনিস জানতে হবে। DDM আবেদনের তারিখ এবং সময় প্রার্থীদের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়।

সাধারণত, কর্তৃপক্ষ আগ্রহী প্রার্থীদের 30 দিনের মধ্যে তাদের আবেদন জমা দেওয়ার অনুমতি দেয়। তবে বেশিরভাগ সময় তারা খুব কম সময় দেয়। আমরা দেখেছি যে কিছু সরকারী বিভাগ বিভিন্ন কারণে আবেদনের সময় বাড়িয়ে দেয়। কিন্তু এটা খুবই ব্যতিক্রমী।

সুতরাং, আপনি শুরু করার আগে আপনাকে DDM চাকরির আবেদন জমা দেওয়ার অফিসিয়াল তারিখ এবং সময় জানতে হবে। নিচে তার বিস্তারিত জানতে পারবেন।

কাজের নাম: ডিডিএম সার্কুলার 

প্রকাশের তারিখ: 22 মে 2022

আবেদন শুরুর তারিখ: 25 মে 2022

শেষ তারিখ: 24 জুন 2022

আপনি যদি এই কাজের জন্য আবেদন করতে আগ্রহী হন, তাহলে আপনাকে আগে আপনার আবেদন জমা দিতে হবে 24 জুন 2022 এর মধ্যে। তাই প্রত্যেক প্রার্থী তাদের আবেদন জমা দেওয়ার জন্য ৩০ দিন সময় পাবেন।


এছাড়াও চেক করুন: LATC জব সার্কুলার 2022


Department of Disaster Management Job 2022 সম্পূর্ণ তথ্য

আপনি যখনই কোনো সরকারি চাকরির জন্য আবেদন করতে চান, তখন আপনার আবেদন জমা দেওয়ার আগে আপনার সমস্ত তথ্য জানা উচিত। প্রথম কথা হলো শিক্ষাগত যোগ্যতা। আমরা ইতিমধ্যে পূর্ববর্তী আলোচনায় চাকরির আবেদনের তারিখ শেয়ার করেছি।

এখন, আপনি এখান থেকে চাকরির নাম, পদ, শিক্ষাগত যোগ্যতা, মাসিক বেতন এবং আরও তথ্য দেখতে পাবেন। আসুন অফিসিয়াল সার্কুলার অনুসারে ডিডিএম চাকরির তথ্য যেনে নিই।


চাকরির নাম: ডিডিএম চাকরি

পদের নাম (গুলি): অফিসিয়াল সার্কুলার অনুসারে, 10 টিরও বেশি বিভিন্ন পদ রয়েছে।আপনি সার্কুলার থেকে সম্পূর্ণ তথ্য পেতে পারেন।


শূন্যপদের সংখ্যা: ডিডিএম জব সার্কুলার 2022-এর মাধ্যমে কতজন লোক নিয়োগ করা হবে তা জানতে আপনার কি আগ্রহ আছে? যদি আপনার উত্তর হ্যাঁ হয়, তাহলে আপনি এই নিবন্ধটি থেকে এটি পাবেন। তবে, যোগ্য লোকের জন্য 50+ শূন্যপদ রয়েছে।


যোগ্যতা : আপনারা জানেন যে, প্রতিটি চাকরির বিজ্ঞপ্তির জন্য শিক্ষাগত যোগ্যতা সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়। তাই প্রত্যেক আগ্রহী মানুষের এ বিষয়ে জানা দরকার।খবর অনুযায়ী, ক্লাস এইট পাস বা জেএসসি, এসএসসি/দাখিল, এইচএসসি/আলিম পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীরা ডিডিএম চাকরির বিজ্ঞপ্তির জন্য আবেদন করতে পারেন। তবে উচ্চ পদের জন্য উচ্চতর যোগ্যতা লাগবে।


অভিজ্ঞতা : বাস্তব অভিজ্ঞতা সরকারি বা বেসরকারি চাকরির বিজ্ঞপ্তির জন্যও একটি গুরুত্বপূর্ণ বিষয়। বেশির ভাগ সময় সরকারি সংস্থা অভিজ্ঞতা চায় না। সুতরাং, "অ-অভিজ্ঞ ব্যক্তি" সেখানে আবেদন করতে পারেন। অন্যদিকে, কারও যদি এক বা দুই বছরের অভিজ্ঞতা থাকে, তবে তাদের এই চাকরি পাওয়ার বাড়তি সুযোগ রয়েছে। তবে অ-অভিজ্ঞ ব্যক্তিরা আবেদন করতে পারবেন।


মাসিক বেতন: আপনি কি DDM চাকরির মাসিক বেতন জানতে চান? তাহলে সবাই অফিসিয়াল ওয়েবসাইট এবং আমাদের ওয়েবসাইট থেকে বেতনের তথ্য পেতে পারে।তবে বেতন নির্ভর করে নির্দিষ্ট পদের ওপর।এজন্য আপনাকে এটি সম্পর্কে জানতে অফিসিয়াল সার্কুলার ডাউনলোড করতে হবে। আপনি স্লাইডার উপরে বা নিচে স্ক্রোল করে এই পৃষ্ঠা থেকে অফিসিয়াল সার্কুলার ডাউনলোড করতে পারেন।


এই ছিল ডিডিএম চাকরির তারিখ, সময়, শূন্যপদ, যোগ্যতার প্রয়োজনীয়তা এবং মাসিক বেতন সম্পর্কে । আমরা উপরোক্ত আলোচনায় অভিজ্ঞতার প্রয়োজনীয়তাও শেয়ার করেছি। সেটা কি বুঝতে পারছেন? আপনি যদি একটি পরিষ্কার ধারণা পেতে চান, তাহলে আপনাকে এখান থেকে অফিসিয়াল DDM জব সার্কুলার 2022 PDF বা ছবি ডাউনলোড করতে হবে।

DDM সার্কুলার 2022 PDF ডাউনলোড

আপনি যদি উপরের বিষয়গুলো পড়েন, তাহলে আপনি এই চাকরির মূল বিষয়গুলো বুঝতে পারবেন। আপনার যদি আরো তথ্য প্রয়োজন হয় তাহলে এখানে আপনি অফিসিয়াল সার্কুলার পাবেন।

মনে রাখবেন, নিম্নলিখিত সার্কুলারটি ডিডিএম কর্তৃপক্ষের অফিসিয়াল ওয়েবসাইট দ্বারা প্রকাশিত হয়েছে। তাই আমরা আশা করি এটা নিয়ে কোনো প্রশ্ন থাকবে না।

বাংলাদেশে একাধিক ওয়েবসাইট রয়েছে যেগুলি চাকরির সার্কুলার প্রদান করে।দুর্ভাগ্যবশত, তাদের অধিকাংশই সঠিক তথ্য প্রদান করে না।

 তাই Teachblog24.com আপনাকে পিডিএফ এবং ইমেজ ফাইল হিসাবে অফিসিয়াল সার্কুলার শেয়ার করতে যাচ্ছে।তো, আসুন DDM জব সার্কুলার 2022 Pdf ডাউনলোড করি।


ডিডিএম চাকরির জন্য আবেদন ফি

যেকোনো চাকরি প্রার্থীরা যখন তাদের পছন্দের চাকরিতে আবেদন করতে চান, তখন তাদের আবেদনের ফি দিতে হবে।সঠিক সময়ে ফি পরিশোধ না করলে আবেদন বাতিল করতে হবে।

আপনি কি জানতে চান DDM চাকরির আবেদন জমা দেওয়ার জন্য কত খরচ লাগবে? তাই চিন্তা করবেন না! এমন বিপুল সংখ্যক লোক রয়েছে যাদের এ সম্পর্কে কোনো ধারণা নেই। আমরা এখানে আপনার কাছে এটি বর্ণনা করব।

প্রথমে, আপনাকে উপরের বিভাগ থেকে অফিসিয়াল সার্কুলার ডাউনলোড করতে হবে। এর পরে, আপনি যদি নীচে স্ক্রোল করেন তবে আপনি চাকরির অবস্থানের উপর ভিত্তি করে আবেদনের ফি বিশদ পাবেন।

আবেদনের ফি 100 টাকা


ডিডিএম চাকরির আবেদন সিস্টেম:

আপনি যদি সঠিক উপায়ে আপনার DDM চাকরির আবেদন জমা দিতে চান, তাই আপনার আবেদন পদ্ধতি শিখতে হবে।বেশিরভাগ সময়, আবেদন করার সময় ভুল পদ্ধতি প্রয়োগ করার কারণে প্রার্থীরা চাকরির পরীক্ষার তারিখ পান না।

তাই প্রত্যেক আগ্রহী প্রার্থীর সঠিক পদ্ধতি জানতে হবে। আমরা ইতিমধ্যে নীচে কয়েকটি পদ্ধতি শেয়ার করেছি।

ডিডিএম চাকরির আবেদনের জন্য অনলাইন পদ্ধতি:

শুরু করার আগে, আমরা সবসময় আপনাকে আপনার শিক্ষাগত যোগ্যতা অনুযায়ী আপনার পছন্দের চাকরির অবস্থান নির্বাচন করার জন্য অনুরোধ করি। তারপরে আপনি আপনার আবেদন জমা দেওয়ার নির্দেশনা অনুসরণ করতে পারেন।

প্রথমবারের জন্য, আপনাকে DDM-এর অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে।অফিসিয়াল ওয়েবসাইটের লিঙ্কটি হল: http://ddmr.teletalk.com.bd/apply.php


উপরের লিঙ্কে যান এবং মেনু থেকে "চাকরির আবেদন" অপশন খুঁজে বের করার চেষ্টা করুন।


"চাকরির আবেদন" অপশন ক্লিক করুন তাহলেই আবেদনপত্রটি দেখতে পারবেন।


এখন, “আবেদনকারীর নাম, পিতার নাম এবং মাতার নাম” প্রদান করে প্রথম বাক্সটি পূরণ করুন।


পছন্দসই ক্ষেত্রে আপনার জন্ম তারিখ লিখুন.


আপনার জাতীয় পরিচয়পত্রের নম্বর লিখুন। যদি আপনার কাছে এটি না থাকে, তাহলে আপনি পরবর্তী বাক্সে জন্ম শংসাপত্র নম্বর প্রদান করে এটি ছেড়ে যেতে পারেন।


পছন্দসই বক্সে আপনার শিক্ষাগত যোগ্যতার তথ্য লিখুন।


আপলোড সম্প্রতি রঙিন ছবি ক্লিক করুন.


আপনার স্বাক্ষর ইনপুট করুন.


সমস্ত তথ্য প্রদান করার পরে, আপনাকে সেগুলি যাচাই করতে "প্রিভিউ অ্যাপ্লিকেশন" অপশনে ক্লিক করতে হবে।


অবশেষে, সমস্ত তথ্য সঠিক হলে "আবেদন জমা দিন" অপশন ক্লিক করুন। কোনো সমস্যা হলে সেগুলো ঠিক করে আবেদন জমা দিন।


সুতরাং, এটি হল ডিডিএম জব 2022-এর জন্য অনলাইন আবেদনের পদ্ধতি৷ এখন আপনাকে নিম্নলিখিত পদ্ধতিতে 72 ঘন্টার মধ্যে আবেদনের ফি দিতে হবে৷

টেলিটকের মাধ্যমে আবেদন ফি প্রদান করুন

প্রথমে আপনার ফোন থেকে মেসেজিং অ্যাপটি খুলুন। এর পর, “Write New Message” অপশনে ক্লিক করুন। এবার নিচের কিওয়ার্ড গুলো টাইপ করুন।

প্রথম SMS: DDM <Space> User ID টাইপ করুন এবং 16222 নম্বরে বার্তা পাঠান।


উদাহরণ: DDM HFEBCJJDH

উপরের কীওয়ার্ডগুলি পাঠানোর পরে আপনি 16222 থেকে একটি উত্তর বার্তা পাবেন। বার্তাটি সম্ভবত নিম্নলিখিত পাঠ্য।

[আবেদনকারীর নাম], টাকা। DDM এর [পোস্টের নাম] জন্য 112 চার্জ করা হবে। আপনার পিন হল 9909635204। ফি দিতে, টাইপ করুন: DDM YES 9909635204 এবং পাঠান 16222 নম্বরে।


এখন, আপনাকে টেলিটক কর্তৃপক্ষের নির্দেশে মেসেজ পাঠিয়ে আবেদন ফি পরিশোধ করতে হবে। আপনি নীচে থেকে একটি ধারণা পেতে পারেন.

DDM হ্যাঁ 9909635204


ফি দিতে চূড়ান্ত বার্তা পাঠান. আপনি একটি পিন কোড সহ একটি নিশ্চিতকরণ বার্তা পাবেন। 


দ্র: ডিপার্টমেন্ট অফ ডিজাস্টার ম্যানেজমেন্টের অফিসিয়াল ওয়েবসাইটে সার্ভারের সমস্যার কারণে তারা এবার সেটা করতে পারছে না। এটি ঘটতে পারে, তাই অনুগ্রহ করে আপনার আবেদন জমা দিতে দেরি করবেন না।

এখন, আপনার ডিডিএম চাকরির বিজ্ঞপ্তি 2022 সম্পর্কে আরও তথ্য জানা উচিত।

চূড়ান্ত শব্দ

আপনারা জানেন ডিডিএম জব বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় চাকরি। আমরা আশা করি আপনি আমাদের নিবন্ধটি পেয়েছেন ডিডিএম চাকরির বিজ্ঞপ্তি 2022 সহায়ক বলে মনে করেছেন। আমরা এই সার্কুলার সম্পর্কিত সমস্ত তথ্য যুক্ত করেছি।

আপনি যদি এই নিবন্ধটি পছন্দ করেন, তাই আপনার বন্ধুদের সাথে শেয়ার করার চেষ্টা করুন. তারা এই নিবন্ধটি পড়ে দুর্যোগ ব্যবস্থাপনার চাকরির জন্য আবেদন করার সুযোগও পান।

0/Post a Comment/Comments