স্মার্টফোন দিয়ে টাকা ইনকাম করার সেরা 10 টি উপায়!


স্মার্টফোন দিয়ে টাকা ইনকাম করার  উপায়
মোবাইল দিয়ে টাকা আয়


স্মার্টফোন দিয়ে টাকা ইনকাম করার  উপায়


প্রযুক্তির অগ্রগতির সাথে সাথে আমাদের জিবন এত উন্নত হয়ে উঠছে যে, এখন বেশি ভাগ মানুষ একটি আইওএস বা অ্যান্ড্রয়েড  অপারেটিং সিস্টেমের সাথে একটি স্মার্টফোন ব্যবহার করছে। 


আর এই স্মার্টফোন টি দিয়েই অনলাইনে টাকা ইনকাম করার সম্ভব, তাই আপনি স্মার্টফোন আপনার টাকা আয়ের মাধ্যম বা উপায় হিসাবে ব্যবহার করতে পারেন। বর্তমান বিশ্বে অনেকেই এখন মোবাইল বাস্মার্টফোন দিয়ে টাকা ইনকাম করতেছে। 



এই স্মার্টফোনগুলি অনেকগুলি অ্যাপের সাথে আসে যা ইতিমধ্যে ইনস্টল করা আছে বা স্মার্টফোনে ডাউনলোড করা যায়। প্রতিদিন আরও অনেক অ্যাপ বাজারে ছাড়া হচ্ছে সেই অনুযায়ী এই অ্যাপগুলির সাহায্যে টাকা আয়ের সম্ভাবনা বৃদ্ধি পেয়েছে। কাজের সন্ধান বৃদ্ধি এবং চাকরির অনুপলব্ধির সাথে, এখন স্মার্টফোন ব্যবহার করে ইনকাম করার অনেক উপায় রয়েছে। এর মধ্যে কিছু উপায় অন্তর্ভুক্ত;


এই কাজগুলো ফুলটাইম বা পার্টটাইম কর্মী হিসেবে করা যায়। আপনি আপনার স্বাভাবিক কাজের পাশাপাশি অনলাইন থেকে অতিরিক্ত টাকা ইনকাম করার জন্য আজকের টিপসগুলো অনুসরণ করতে পারেন।


স্মার্টফোন দিয়ে টাকা ইনকাম করার 10 টি  উপায়!


1. ফ্রিল্যান্স : এটি আপনার স্মার্টফোন ব্যবহার করে অর্থ উপার্জনের একটি নিশ্চিত উপায়। আপনার একটি ভাল স্মার্টফোন এবং ভাল ইন্টারনেট সংযোগ প্রয়োজন, যদি আপনার একটি ল্যাপটপ থাকে তবে এটি আপনার জন্য একটি অতিরিক্ত সুবিধা। আপনি অনলাইনে লেখার কাজ পেতে পারেন, ডেটা এন্ট্রি চাকরিও পেতে পারেন। এই ধরনের কাজের জন্য অর্থ প্রদানকারী সাইট হল Fiverr, Guru.com, Peopleperhour ইত্যাদি। 


2. ওয়েবে সার্ফিং এবং অনলাইনে ভিডিও দেখা : প্রচুর সংখ্যক ওয়েবসাইট এবং অ্যাপ তাদের সাইটে থাকার জন্য ভাল অর্থ প্রদান করে, হয় বিজ্ঞাপন দেখে, নয়তো ছোট ছোট ভিডিও ক্লিপ ইত্যাদি। এই অ্যাপগুলির মধ্যে কয়েকটি নীচে তালিকাভুক্ত করা হয়েছে:


সোয়াগবাকস: এটি অন্যতম জনপ্রিয় অ্যাপ যেখানে আপনি কেনাকাটা, ভিডিও দেখা এবং অর্থ প্রদানের জরিপের উত্তর দিয়ে অর্থ উপার্জন করতে পারেন। শেষ পর্যন্ত, আপনি পেপ্যাল ​​বা গিফট কার্ড ব্যবহারের মাধ্যমে আপনার অর্থ খালাস করতে পারেন।


ফ্রন্টো: এটি আরেকটি অ্যাপ যা আপনাকে সংবাদ নিবন্ধ, পণ্যের ডিল এবং পর্যালোচনাগুলি পড়ার পাশাপাশি পয়েন্ট অর্জনের জন্য বিজ্ঞাপন দেখার অনুমতি দেয়। আপনি বিনামূল্যে অ্যাপ্লিকেশন ডাউনলোড করার জন্য বোনাস পয়েন্ট উপার্জন করতে পারেন।


3. কেনাকাটা : এমন কিছু স্মার্টফোন অ্যাপ রয়েছে যা আপনাকে আপনার শপিং তালিকায় মুদি, কাপড়, সুগন্ধি এবং প্রসাধন সামগ্রী কেনার জন্য অর্থ প্রদান করে। এখানে কিছু জনপ্রিয় কেনাকাটা অ্যাপের জন্য অর্থ প্রদান করা হয়েছে:


ইবোটা: আপনি কেনাকাটা করার আগে, আপনি অ্যাপে কয়েকটি সাধারণ কাজ সম্পন্ন করেন, যার প্রতিটি আপনার পছন্দের ব্র্যান্ড বা পণ্য যা আপনি সাধারণত কিনে থাকেন। আপনাকে যা করতে হবে তা হল দোকানে যাওয়া, আপনি পেমেন্ট করার পরে আপনার প্রাপ্তির ছবি তুলুন এবং আপনাকে একটি ক্যাশব্যাক পরিমাণ জমা দেওয়া হবে। 


আপনি PayPal এর মাধ্যমে নগদ অর্থ সংগ্রহ করতে পারেন।

শপকিক: এই অ্যাপটি আপনাকে নির্দিষ্ট দোকানে সময় কাটানোর জন্য অর্থ প্রদান করে যেখানে আপনি কেনাকাটা করতে পারেন। আপনি এখানে যা করতে চান তা হল বারকোড স্ক্যান করা এবং আপনার পছন্দের দোকানে ব্যবহার করার জন্য উপহার কার্ডের জন্য আপনি পয়েন্টগুলি খালাস করতে পারেন।



4. আপনার প্রয়োজন নেই এমন আইটেম বিক্রি করুন : আমাদের প্রত্যেকেরই এমন জিনিস আছে যা আমাদের আর প্রয়োজন নেই এবং আপনি নগদে বিভিন্ন সাইটে অনলাইনে বিক্রি করতে পারেন। আপনাকে যা করতে হবে তা হল আপনার যা বিক্রি করতে হবে তার স্পষ্ট ছবি তুলুন এবং সেগুলিকে মূল্য ট্যাগ এবং আপনার ফোন নম্বর সহ অনলাইনে রাখুন। নিচে কিছু উল্লেখযোগ্য সাইট আছে যা আপনি আপনার জিনিস বিক্রি করতে পারেন:


জিজি: এই অ্যাপে, এটি বিক্রেতাদের সম্ভাব্য ক্রেতাদের সাথে দেখা করতে সাহায্য করে। আপনি আপনার পণ্য বা আপনার যা বিক্রি করতে চান তা স্ন্যাপ করবেন এবং অ্যাপে ইতিমধ্যেই সাজানো বিভিন্ন ক্যাটাগরিতে রাখুন এবং ক্রেতাদের আপনার সাথে যোগাযোগ করার জন্য আপনি আপনার মূল্য এবং ফোন নম্বর রাখুন।



পশমার্ক: জিজি অ্যাপের মতো, আপনি যে পোশাকগুলি বিক্রি করতে চান তার ছবি তুলুন এবং অবিলম্বে সেগুলি বিক্রির জন্য পোস্ট করুন। Poshmark একটি মার্কেটপ্লেস যেখানে আপনি অন্যান্য জিনিস কিনতে এবং বিক্রি করতে পারেন।

ইবে: ইবেতে, আপনি একটি অ্যাকাউন্টের জন্য সাইন আপ করেন, বিক্রির জন্য আইটেম পোস্ট করুন এবং গ্রাহকদের বিড করার জন্য অপেক্ষা করুন। এটি খুবই সহজ, দ্রুত এবং ব্যবহার করাও সহজ।



5. গেমস খেলুন : গেমপ্রেমীদের জন্য, আপনি বাদ পড়েন না কারণ এমন কিছু অ্যাপ রয়েছে যা আপনার গেমসকে বিশ্রাম দিতে এবং তাদের মতামত দেওয়ার জন্য সত্যিই ভাল অর্থ প্রদান করে। গেমটি খেলার জন্য অর্থ প্রদানকারী অ্যাপের একটি উদাহরণ হল:



ক্রিকেট: এই অ্যাপে, আপনি যা করতে চান তা হল টাকা জেতার জন্য চাকা ঘুরানো। আপনি রং নির্বাচন করুন এবং চাকা ঘুরান। যদিও, এটি একটি দুর্দান্ত অর্থ উপার্জনকারী অ্যাপ্লিকেশন নয় আপনি নিশ্চিতভাবেই একটি খুব ভাল পরিমাণ পাবেন।



6. প্রদত্ত জরিপ : আপনার স্মার্টফোনে অর্থ উপার্জনের অন্যতম সেরা পদ্ধতি হল অনলাইন জরিপ পূরণ করা। আপনি জরিপ সাইট পরিদর্শন করে অর্থ উপার্জন করতে আপনার মতামত ব্যবহার করতে পারেন যা আপনার চিন্তাগুলি ভাগ করে নিতে পারে যা তাদের জন্য অর্থ প্রদান করতে ইচ্ছুক সংস্থাগুলির কাছে অত্যন্ত মূল্যবান। এই ধরনের সাইট এবং অ্যাপের উদাহরণ হল:


মতামত স্থান: এই সাইটে, আপনি আপনার ইমেইল দিয়ে একটি অ্যাকাউন্ট তৈরি করতে হবে তারপর আপনি উপলব্ধ নতুন সমীক্ষা বিজ্ঞপ্তি পেতে শুরু। আপনি তারপর পূরণ করুন এবং বেতন পান।


InboxDollars: InboxDollars এর মাধ্যমে আপনি অর্থ উপার্জনের অনেক উপায় আছে, যেমন ভিডিও দেখুন, বিজ্ঞাপনে ক্লিক করুন, ইমেল পড়ুন, অনলাইনে কেনাকাটা করুন, ইন্টারনেট সার্ফ করুন এবং সমীক্ষা করুন।


7. অ্যাপ্লিকেশন ডাউনলোড করুন এবং উপার্জন করুন : এমন কিছু অ্যাপ আছে যা আপনাকে আপনার স্মার্টফোনে ডাউনলোড এবং রাখার জন্য পুরষ্কার দেয়। মার্কেট রিসার্চ কোম্পানিগুলি প্রবণতা অধ্যয়ন করতে তথ্য সংগ্রহ এবং বেনামে রাখা পছন্দ করে। এই ধরনের অ্যাপের সাথে শুধুমাত্র বিশ্বস্ত ব্র্যান্ডের সাথেই যাওয়া ভালো যাতে কেলেঙ্কারী না হয়।


8. ভার্চুয়াল সহকারী : আপনি এমন একজনের সহকারী হিসেবে কাজ করতে পারেন যার অনেক কিছু করার আছে। এমন ব্যক্তি এবং সহযোগী সংগঠন আছে যারা ভার্চুয়াল অ্যাসিস্ট্যান্টের সন্ধানে রয়েছে এবং তাদের খুব ভালো বেতন দিতে ইচ্ছুক। এটি করার জন্য আপনার কোনও শারীরিক অফিসের প্রয়োজন নেই, আপনার বাড়ির আরাম থেকে আপনি এটি নিরীক্ষণ করতে পারেন এবং সুবিধামত কাজ করতে পারেন।


9. অনলাইন গৃহশিক্ষক : যদি আপনি জ্ঞানী হন এবং অন্যদের উপর আপনার জ্ঞানকে প্রভাবিত করার দক্ষতা থাকে, তাহলে আপনি একটি অনলাইন টিউটরিং ক্লাস শুরু করতে পারেন যার জন্য লোকেরা অ্যাক্সেস করতে পারে এবং এর জন্য অর্থ প্রদান করতে পারে। 


এটি একটি পৃথক বা একটি বড় শ্রেণীর বিকল্প হতে পারে। আপনি একটি নির্দিষ্ট বিষয় বা কোর্স বেছে নিতে পারেন যার উপর আপনি খুব আস্থাশীল এবং অন্যান্য মানুষের উপর জ্ঞানকে প্রভাবিত করতে পারেন এবং সেইসাথে একটি যুক্তিসঙ্গত আয় করতে পারেন।


10. ইউটিউব ভিডিও তৈরি করুন : ইউটিউব একটি ভাল সাইট হিসাবে পরিচিত হয়েছে যেখানে কেউ অতিরিক্ত অর্থ উপার্জন করতে পারে। আপনি হয় বিনোদনের জন্য শর্ট স্কিট তৈরি করতে পারেন, কিভাবে কেক বানাতে হয়, অনলাইনে টিউটোরিয়াল ক্লাস করতে পারেন, জেল বাঁধতে পারেন, সাধারণ পোষাক তৈরি করতে পারেন এবং এর ফলে ভালো পরিমাণ অর্থ উপার্জন করতে পারেন। 


আপনার যা দরকার তা হল একটি ইউটিউব চ্যানেলের মালিক হওয়া যেখানে আপনি আপনার ভিডিও পোস্ট করতে পারেন এবং মানুষকে আপনার চ্যানেলে সাবস্ক্রাইব করতে এবং বেতন পেতে পারেন। এটি আপনার স্মার্টফোন ব্যবহার করে অর্থ উপার্জনের একটি ভাল উৎস।


অ্যাপস যা আপনি আপনার স্মার্টফোন থেকে অর্থ উপার্জন করতে পারেন


Foap : এটি একটি অ্যাপ, যা iOS এবং Android উভয় অপারেটিং সিস্টেমে খুব ভালো কাজ করে। এটি শুধুমাত্র ফটোগ্রাফিকে কেন্দ্র করে, ফটো মার্কেটে ছবি আপলোড এবং বিক্রি করা হয়, যেখানে ব্যবসা এবং ব্যক্তিরা আপনার ছবিগুলি ভাল মানের এবং খুব স্পষ্ট হলে কিনতে বেছে নিতে পারে। এই অ্যাপটির ভাল দিক হল যে প্রতিটি ছবি অসীম পরিমাণে বিক্রি করতে পারে এবং সাইটে আপনি কতগুলি ছবি আপলোড করতে পারবেন তার কোন সীমা নেই।



SwagBucks : এই অ্যাপটি আপনাকে ইন্টারনেট সার্চের জন্য পুরস্কৃত করে এবং যখন আপনি পর্যাপ্ত অর্থ উপার্জন করেন, তখন আপনি এটিকে আপনার পেপাল অ্যাকাউন্টে স্থানান্তরিত করা প্রকৃত অর্থের বিনিময়ে দিতে পারেন। আপনি জরিপ এবং বিজ্ঞাপন দেখার মাধ্যমে Swagbucks এ অর্থ উপার্জন করতে পারেন।


লকেট : এই অ্যাপটি আপনাকে আপনার স্মার্টফোন আনলক করার জন্য অর্থ প্রদান করে। অ্যাপ্লিকেশনটি আপনার লক স্ক্রিনে অর্থ প্রদানের বিজ্ঞাপন দেয় এবং যখন আপনি আপনার ফোনটি চালু করেন, তখন আপনি আপনার ফোনে অ্যাক্সেস করার জন্য বিজ্ঞাপনটি দেখতে অন্য দিকে একটি দিকে সোয়াইপ করেন। একটি অ্যালগরিদম ট্র্যাকার সেখানে স্থাপন করা হয় যাতে আপনি দিনের বেলায় কত বিজ্ঞাপন দেখেন এবং বিজ্ঞাপনগুলি কতবার দেখেছেন তার উপর ভিত্তি করে আপনাকে পুরস্কৃত করে।


রিসিপ্ট হগ : আইওএস এবং অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম ডিভাইসের জন্য একটি স্মার্টফোন অ্যাপ যা আপলোড করা রসিদে পাওয়া তথ্য বিশ্লেষণ করে খরচের অভ্যাস সম্পর্কিত তথ্য সংগ্রহ করে। 


এটি একটি গ্যাস স্টেশন, একটি মুদি দোকান, একটি ডিপার্টমেন্ট স্টোর, একটি সুবিধার দোকান বা একটি রেস্টুরেন্ট থেকে একটি রসিদ হতে পারে।


 যখন আপনি একটি রসিদ আপলোড করেন, অ্যাপটি আপনাকে ভার্চুয়াল কয়েন দিয়ে পুরস্কৃত করে যা আপনি কয়েনগুলিকে নগদে পরিণত করতে এবং আপনার পেপ্যাল ​​অ্যাকাউন্টে টাকা স্থানান্তর করতে পারেন।


ইজি শিফট : বিভিন্ন কোম্পানি খুচরা বিক্রয় কেন্দ্রে তাদের পণ্য কিভাবে বিক্রি হচ্ছে তা জানতে এই অ্যাপ ব্যবহার করে। আপনাকে যা করতে হবে তা হল বার কোড স্ক্যান করার জন্য আপনার ফোন ব্যবহার করা এবং পণ্যটি যে মূল্যে বিক্রি হচ্ছে তার মূল্য লিখুন।


আমার পছন্দ : আপনার স্মার্টফোনে একটি দুর্দান্ত অর্থ উপার্জন অ্যাপ্লিকেশন। এই অ্যাপটি আপনাকে বিভিন্ন বিজ্ঞাপন প্রচারাভিযানে অংশ নিতে এবং ফেসবুক, টুইটার এবং অন্যান্য সোশ্যাল মিডিয়া চ্যানেলে পোস্টের লাইক এবং শেয়ারের জন্য অর্থ প্রদান করে। বড় ফলোয়ারের লোকেরা মাই লাইকস অ্যাপ দিয়ে প্রচুর পরিমাণে অর্থ উপার্জন করতে পারে।


আপনি আপনার স্মার্টফোন দিয়ে অর্থ উপার্জন করতে পারেন এমন অনেকগুলি উপায় রয়েছে এবং সেগুলির বেশিরভাগই সত্যিই সহজ এবং সহজ। গেম খেলুন, জরিপ পূরণ করুন, ফ্রিল্যান্স করুন বা বিজ্ঞাপন দেখুন আপনি এখনও আপনার মূল বেতনের জন্য অতিরিক্ত আয় উপার্জন করবেন।


অনলাইনে অন্যদের পোস্ট এবং মন্তব্য পড়ার চেয়ে আপনার স্মার্টফোনটি আরও উত্পাদনশীল এবং উপকারী কিছু ব্যবহার করার জন্য এটি সত্যিই অর্থ প্রদান করে। আপনার স্মার্টফোন দিয়ে অর্থ উপার্জন আপনাকে ধনী হওয়ার প্রতিশ্রুতি দেয় না তবে অন্তত আপনাকে আপনার মৌলিক চাহিদাগুলি সমাধান করতে এবং আপনার পকেটে অতিরিক্ত নগদ অর্থ প্রদান করতে সহায়তা করে।



0/Post a Comment/Comments